আজ আমি একটি গল্প শুনাব; এই গল্পে একনিষ্ঠ প্রেমিক আমি, প্রিয়তমাকে জীবনের চেয়েও বেশি ভালবাসি। প্রিয়তমা যখন রাক্ষস পুরীতে, নয় মাস লড়াই করে; বীরের বেশে উদ্ধার করি তারে।
তারপর স্বপ্ন গড়ার দিন, যেন আশা ভঙ্গের খড়গ নেমে আসে- দীর্ঘ অন্তহীন। যখন যার আশ্বাসে নিজেরে সঁপি, সেই কপটের লাভ-ক্ষতির অংকে; আমি হই বলি। যখন যারে আপন করি, যারা দেয় ভরসা; বড়ই অদ্ভুত তারা। সব মতলবির একই চেহারা, মুঠি খুললে পুরনো প্রবঞ্চনা; হয় খুনির সাথে স্বজনের আপোষ রফা। হায়! ঘরের উঠোনে মাথা তুলে পরাজিত হায়েনা; আবার কি তবে ধর্ষিত হবে আমার প্রিয়তমা।
এই প্রেমিক পরাজয় মেনে নিবে কিনা! এই প্রশ্ন অবান্তর; কে না-জানে প্রেম অকুতোভয়, বেদ বাইবেল বা কোরআন সর্বত্রই প্রেমের জয়।
প্রিয়তমা স্বদেশ আমার; আমি তো তোমার সেই প্রেমিক, যে তোমার কাজে আসতে পেরে; নিজেকে ধন্য ভাবি, প্রতিটি সংকটে জেনো পাশেই আমি। তোমায় যে ভালবাসি, সে কথা ভুলিনা আমি।
পেশীবাদের ধ্বংস চাই, এ চাওয়া নতুন কিছু নয়; সমস্ত গোঁড়ামি কি করে টিকে রয় - এটাই বিস্ময়। যারা অশান্তি সৃষ্টি করে, যারা রক্ত পিপাসূ; রক্ত আর লাশ নিয়ে যাদের রাজনীতি, পুরো মানচিত্র জুড়েও যদি হয় তাদের আবাস; এই প্রেমিক নিঃশ্চিত করে যাবে তাদের সর্বনাশ। তারা যেখানেই থাকুক, যে সুরক্ষিত ভবনেই আশ্রয় নিক, জনবলে নিজেকে যতই বেষ্টিত করুক- তাদের চুলের মুঠি ধরে, ঘাড় ধরে, কলার ধরে; টেনে হিঁচড়ে নিয়ে আসা হবে জনতার মাঝখানে। একটি প্রেমের গল্পের শেষ দৃশ্যে; এভাবেই জাতি কলঙ্ক মুক্ত হবে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রনীল
দেয়ালে পিঠ ঠেকে গেছে, এর বাইরে আর কোন পথ খোলা নেই। আমাদেরকেই আমাদের অধিকার নিশ্চিত করতে হবে।
ইয়াসির আরাফাত
বেশ ঝাঁঝালো কবিতা কিন্তু , যেখানে আমরা নিজের বিবেকের ও মানবতার মুখে স্বেচ্ছায় লাথি মারি সেখানে আপনার কবিতা দুঃস্বপ্নের মত ই – দেখা যাক অদূরে সোনালি আকাশ দেখা যায় কি না !
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।